১২৫ বাংলাদেশি যাত্রীদের বিমান থেকে নামতে দিচ্ছে না ইতালি

0
953

করোনা সংক্রমণের কারণে ইতালির রাজধানী রোমের ফিউমিসিনো বিমানবন্দরে অবতরণকারী কাতার এয়ারওয়েজের একটি বিমান থেকে ১২৫ বাংলাদেশিকে নামতে দেয়া হচ্ছে না। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশি যাত্রীরা বিমানটির মধ্যেই অবস্থান করছেন। বিমানটি বিমানবন্দরের পাঁচ নম্বর টার্মিনালে রয়েছে।

বুধবার ইতালির স্থানীয় গণমাধ্যম আইএল মেসেজারোর এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। বাংলাদেশিদের বহনকারী কাতার এয়ারওয়েজের বিমানটি দোহা থেকে ইতালির ফিউমিসিনো বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করেছিল।

আইএল মেসেজারোর প্রতিবেদনে বলা হয়েছে, ইতালির স্বরাষ্ট্র মন্ত্রণালয় সিদ্ধান্ত অনুযায়ী কাতার এয়ারওয়েজের ওই বিমানের ১২৫ বাংলাদেশি আরোহী ইতালিতে প্রবেশ করতে পারবেন না। এমনকি বিমানের ভেতর থেকেও তারা নামতে পারবেন না। তবে জরুরি মেডিকেল সেবার দরকার হলে বিমান থেকে নামার অনুমতি পাবেন তারা।

এর আগে অন্য একটি ফ্লাইটের দুই ডজনের বেশি বাংলাদেশি আরোহীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর বাংলাদেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় ইতালি।

দেশ থেকে ইতালি আসা প্রবাসীদের শরীরে করোনা ভাইরাস সনাক্তের পর ইতালির গণমাধ্যম বাংলাদেশীদের নিয়ে ফলাও করে সংবাদ  প্রচার করে । এতে দেশটিতে থাকা প্রবাসীরা করোনা আতংকের পাশাপাশি খুবই বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছেন ।

ফ্রান্স বাংলা-  ০৮/০৭/২০২০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here