লন্ডনে সিলেটি পরিবারে শোকের মাতম, করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টার মধ্যে স্বামী-স্ত্রীর মৃত্যু

0
989
লন্ডনে করোনা ভাইরাসে আক্রান্ত মারা যাওয়া সিলেটের মুহাম্মদ দায়ীম উল্লাহ ও মরহুমের জানাযার দৃশ্য

▪︎অনলাইন ডেস্ক : ইংল্যান্ডের লন্ডন সিটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর ২৪ ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রী দুজনই মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।
দু’জন হলেন লন্ডনের হান্সলো এলাকার বাসিন্দা অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক সমাজসেবী মুহাম্মদ দায়ীম উল্লাহ ও তার স্ত্রী রিজিয়া উল্লাহ। মৃত্যুকালে দুজনের বয়স হয়েছিলো যথাক্রমে ৮২ ও ৬৩ বছর।

পরিবারিকসুত্রে জানা যায়, করোনায় আক্রান্ত হয়ে হান্সলো হাসপাতালে ভর্তি হওয়ার পর ১৮ জানুয়ারি সোমবার দিবাগত রাত ১২টা ৫০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় মুহাম্মদ দায়ীম উল্লাহ মৃত্যুর কোলে ঢলে পড়েন। এময় তাঁর স্ত্রী রিজিয়া উল্লাহও কারোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তবে তাঁর শারিরীক অবস্থা মোটামুটি ভালো ছিলো। পরিবার-পরিজন তাঁর সেরে ওঠার ব্যাপারে বেশ আশাবাদী ছিলেন। কিন্তু ২০ জানুয়ারি বুধবার দিবাগত রাত ১টা ১০ মিনিটের সময় আকস্মিকভাবে তিনিও মৃত্যুর কোলে ঢলে পড়েন। একই পরিবারে, একই সঙ্গে দু’জনের মৃত্যুতে পরিবারে নেমে এসেছে বিষাদের ছায়া। ২২ জানুয়ারি শুক্রবার বাদ-জুমা হান্সলো জামে মসজিদে জানাজা শেষে মরহুমাকে হ্যাটনক্রস গোরস্থানে দাফন করা হবে ।

এদিকে এর আগে, ২০ জানুয়ারি বুধবার বাদ জোহর হান্সলো জামে মসজিদে নামাজে জানাজা শেষে মুহাম্মদ দায়ীম উল্লাহকে স্থানীয় মুসলিম গোরস্থানে দাফন করা হয়েছে । মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮২ বছর । তিনি ৫ ছেলে ১ মেয়ে, নাতি-নাতনীসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের দেশের বাড়ি বিশ্বনাথ পৌর এলাকার ডন্ডপানিপুর গ্রামে।

মরহুমের দ্বিতীয় ছেলে নিসান কার কোম্পানীর হান্সলো সাইটের জিএম ও ডিলার প্রিন্সিপাল রব মিয়া টিটু তাঁর পিতা-মাতার রুহের মাগফেরাতের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

ইংল্যান্ডের করোনা ভাইরাসে এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৩৫ লাখ ৮৩ হাজার ৯০৭ জন এবং মোট মৃত্যু হয়েছে ৯৫ হাজার ৯৮১ জনের । মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮৬ হাজার ৭০৭ জন । গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ২৬১ জন এবং  মৃত্যু হয়েছে ১ হাজার ৪০১ জনের । বর্তমানে  চিকিৎসাধিন আছেন মোট ১৯ লাখ ১ হাজার ২১৯ জন এবং গুরুত্বর অসুস্থ  আছেন  ৩ হাজার ৯৬০ জন ।

– সুরমা নিউজ 24

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here