মর্গে জায়গা নেই ,আমেরিকায় ট্রাকে করে সরানো হচ্ছে সারি সারি লাশ !

0
5828
ইনসেটে - নিউইয়র্কের একটি হসপিটাল থেকে করোনা ভাইরাসে মৃত মরদেহগুলো সরিয়ে নিয়ে যাওয়ার জন্য ট্রাকে তুলা হচ্ছে, আমেরিকা (ফাইল ছবি)

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক হাসপাতালের বাইরে শীতাতপ নিয়ন্ত্রিত ট্রাকে মরদেহ তোলার একটি ভিডিও ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে।

এদিকে, গত রোববারই ব্রুকলিন হসপিটালের একজন নার্স একটি ছবি শেয়ার করেছেন, তাতে দেখা যায়- ট্রাকে মরদেহ সারি করে রাখা আছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সাত ঘণ্টায় ১০০ জনের মৃত্যুর পর নিউইয়র্ক হসপিটাল থেকে মরদেহগুলো সরিয়ে নিয়ে যাওয়ার জন্য ট্রাক ব্যবহার করা হয়।

নিউইয়র্কের মেয়র কড়া সতর্কতা জানিয়ে বলেছেন, কেউ বাড়িতে অবস্থান না করলে পাঁচশ ডলার পর্যন্ত জরিমানা করা হতে পারে।

ভিডিওটিতে দেখা যায়, হাসপাতালের কর্মীরা ট্রাকে মরদেহ তুলে দিচ্ছেন। ভিডিওটি ধারণ করা হয়েছে গাড়িতে বসে। ম্যানহাটনের যে নার্স আরেকটি ছবি শেয়ার করেছেন, সেটা অন্য হাসপাতালের।

নিউইয়র্ক শহরের বেশিরভাগ হাসপাতালের লাশঘরে আর নতুন করে মরদেহ রাখা যাচ্ছে না। বিশেষজ্ঞরা তো বটেই, হোয়াইট হাউসের পরিচিত মুখ ডা. অ্যান্থনি ফাউসি বলেন, অন্য শহরেও স্বল্প সময়ের মধ্যে এ ধরনের সঙ্কট দেখা দেবে।

এপ্রিলের শেষ পর্যন্ত সামাজিক দূরত্ব বজায় রাখতে বলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেই সঙ্গে গত রোববার তিনি বলেছেন, যদি দুই লাখের কম মানুষ মারা যাওয়ার মধ্য দিয়ে মহামারি শেষ হয়, তাহলে তিনি একটি ভালো কাজ করবেন।

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ৮৮ হাজার পাঁচ’শ ৯২ জন। মৃতের সংখ্যা এরই মধ্যে চার হাজার ৫৬ জনে ঠেকেছে। গুরুতর অবস্থায় আছেন ৪ হাজার ৫৭৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ হাজার ২৫১ জন । বর্তমানে আমেরিকার বিভিন্ন হসপিটালে চিকিৎসাধিন আছেন মোট ১ লাখ ৭৭ হাজার ২৮৫ জন । সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্ত নিউইয়র্ক অঙ্গরাজ্যের ।
Online
Www.francebanglanews.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here