ব্রিটেনে করোনা আক্রান্ত হয়ে ১৯ বাংলাদেশির মৃত্যু, যার মধ্যে ১৬ জন সিলেট অঞ্চলের

0
662
ব্রিটেনে করোনা আক্রান্ত এক বাংলাদেশীর চিকিৎসায় ব্যস্ত ডাক্তারগণ, ( ফাইল ছবি)

লন্ডনে বাংলাদেশি কমিউনিটিতে বাড়ছে করোনা আতঙ্ক। ব্রিটেনের মোট মৃতের সংখ্যার সাথে পাল্লা দিয়ে ব্রিটিশ বাংলাদেশিদের সংখ্যা যোগ হচ্ছে প্রতিদিন। ব্রিটেনের বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন পর্যন্ত ১৯ জন বাংলাদেশির মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। সেই সংখ্যা আরও বেশি হওয়ার সম্ভাবনা আছে।

ব্রিটেনে করোনা ভাইরাসে মারা যাওয়া বাংলাদেশিরা হলেন –
সিলেটের দক্ষিণ সুরমার মদরিছ আলী( ৯০),
সুনামগঞ্জের পাগলার মোফাজ্জল মিয়া ( ৮০), সিলেটের বরইকান্দি গ্রামের মো. সোহেল আহমেদ (৫০),রাজিব (৩৪),বালাগঞ্জ উপজেলার আনোয়ারা বেগম চৌধুরী (৬৫) , জামালপুর জেলার আলম আশরাফ আকন্দ (৫০) ,ফেনীর ফুলগাজী উপজেলার সাঈদ হোসেন জসিম (৬৫),বালাগঞ্জ উপজেলার মো. মনির উদ্দিন ,হাজী ফখরুল ইসলাম

জগন্নাথপুর উপজেলার আটঘর গ্রামের খসরু ,বিয়ানীবাজার উপজেলার হাজী জমশেদ আলী (৮০)।মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মাহমুদুর রহমান (৭০), রহান উদ্দিন (৬৬) সৈয়দপুরের শেখ আব্দুর রশীদ ও সৈয়দ আব্দুল মুনিম, ইতালিতে থেকে ব্রিটেন আসা ৬০ বছর বয়সের এক বাংলাদেশি, ৫ মার্চ ব্রিটেনে প্রথম করোনার শিকার হন ৭০ বছর বয়সী এক মহিলা।

২৭ শে মার্চ , শুক্রবার পূর্ব লন্ডনের পপলার এলাকার বাসিন্দা এক বাংলাদেশি মহিলা করেনায় আক্রান্ত হয়ে রয়েল লন্ডন হাসপাতালে মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিলো প্রায় ৭০ বছর। তবে আশ্চর্যের বিষয় যে, একদিন পর তার মেয়েও হঠাৎ করে মারা যান। তবে মেয়ে করোনা আক্রান্ত ছিলেন না হার্ট অ্যাটাক্ট হয়ে মারা যেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় (১ এপ্রিল) সর্বোচ্চ ৫৬৩ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩২৪ । দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ২ হাজার ৩৫২ জন। আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৪৭৪ জন এবং সুস্থ হয়েছেন মাত্র ১৩৫ জন।
বর্তমানে ব্রিটেনের বিভিন্ন হসপিটালে চিকিৎসাধিন আছেন মোট ২৬ হাজার ৯৮৭ জন ।
Www.francebanglanews.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here