ব্যাঙের কারণে রাস্তায় তিন মাস গাড়ী চলাচল বন্ধ ঘোষণা

0
1298
ফ্রান্সে ব্যাঙের প্রজননের কারণে রাস্তায় তিন মাস গাড়ী চলাচল বন্ধ ঘোষণা করছে কর্তৃপক্ষ

ফ্রান্স বাংলা ডেস্ক :  ফ্রান্সের উওরপশ্চিমের Côtes-d’Armor শহরের ২৮ নং রাস্তাটিতে অবাধে ব্যাঙ চলাচলের কারণে চলতি ১৪ ডিসেম্বর থেকে ১৪ মার্চ ২০২১ পর্যন্ত তিনমাস রাস্তাটি বন্ধ ঘোষণা করেছে ফ্রান্স সরকার ।

ফ্রান্সের Le Point পত্রিকা জানায় ফ্রান্সের উওরপশ্চিমের Côtes-d’Armor এরিয়ায় মিলিয়ন মিলিয়ন ব্যাঙের বসবাস এবং  ব্যাঙ প্রজননের উৎকৃষ্ট স্থান ।

ডিসেম্বর – মার্চ পর্যন্ত সময়ে ব্যাঙরা তাদের প্রজননের জন্য Côtes-d’Armor সংলগ্ন বন, জঙ্গল, রাস্তাঘাটে অবাধে যাতায়াত করে । বিশেষ করে Côtes-d’Armor এর ২৮ নং রাস্তাটির আশেপাশের ঝোপ ঝাড়, জঙ্গল এলাকায় এ সময়ে লক্ষ লক্ষ ব্যাঙ দিনরাত অবাধে চলাচল করে এবং ব্যাঙের মিলন ঘটে । এসময় রাস্তাটি দিয়ে গাড়ী চলাচলে ব্যাঙের প্রাণহানি  ঘটার সম্ভাবনায় ফ্রান্স সরকার এই রাস্তাটিতে তিন মাস সকল ধরণের যানবাহন চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করেছে।

আজ ৮ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে ফ্রান্স সরকার এই ঘোষণা দেয় বলে জানিয়েছে Le Point পত্রিকা । ঘোষণায় বলা হয় ১৪ ডিসেম্বর থেকে ১৪ মার্চ ২০২১ পর্যন্ত এই তিনমাস ফ্রান্সের Côtes-d’Armor শহর সংলগ্ন ২৮নং রাস্তাটি বন্ধ থাকবে । এই রাস্তাটি দিয়ে প্রতিদিন ৭০০ থেকে ৮০০ গাড়ী চলাচল করে । তবে এই তিন মাসের জন্য ফ্রান্স সরকার বিকল্প রাস্তায় গাড়ী ডাইভার্ট করে যানবাহন চলাচল স্বাভাবিক রাখবে বলে জানিয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here