বাংলাদেশে আটকা পড়া ফ্রান্স প্রবাসীদের কর্মস্থলে ফেরার আকুতি

0
1390
বাংলাদেশে আটকা পড়া ফ্রান্স প্রবাসীদের কর্মস্থলে ফেরার আকুতি

ফ্রান্স প্রবাসী বাংলাদেশীদের মধ্যে বাংলাদেশে গিয়ে অনেকেই করোনা সংকটের কারণে আটকা পড়ে আছেন। বর্তমান এই পরিস্থিতিতে অনেকেই নানাবিদ সমস্যার সম্মুখীন হচ্ছেন । ইতিমধ্যে করোনা সংকটের মধ্যে বাংলাদেশ থেকে  ফরাসি নাগরিকদের সাথে বিশেষ বিমানে গত ৩মে অনেক বাংলাদেশী ফ্রান্সে কর্মস্থলে এসেছে পৌঁছেছেন ।
বর্তমানে করোনা পরিস্থিতি ফ্রান্সে স্বাভাবিক হতে যাচ্ছে ।

এই অবস্থায় ফ্রান্স সরকার লকডাউন তুলে নিয়েছে এবং আগামী ২ই জুন থেকে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে বলে ফ্রান্স প্রধানমন্ত্রী জানিয়েছেন । তাই সময়মত কর্মস্থলে যোগদান করতে না পারলে অনেকেরই কাজ যায় যায় অবস্থা। এমতাবস্থায় দেশে আটকা পড়া প্রবাসীদের কর্মস্থলে ফিরিয়ে আনার ক্ষেত্রে বাংলাদেশ এম্বাসি ফ্রান্সের তেমন কোনো কার্যক্রম এ ব্যাপারে লক্ষ্য করা যায়নি।

বাংলাদেশ এম্বাসি এই ব্যাপারে কোন ব্যবস্থা নিচ্ছে না কেন ? তা অনেকে জানতে চেয়েছেন । অনেকে বলছেন – এই অবহেলার কারণেই কি অনেক মানুষের কাজ চলে যাবে? আমরা সবাই জানি ফ্রান্সে একটি কাজের মূল্য কতটুকু।

“ফ্রান্স বাংলার” সাথে অনেক প্রবাসী যোগাযোগ করে বলতেছেন তাদের নানাবিধ সমস্যার কথা । তারা বলছেন দেশ থেকে সঠিক সময়ে ফ্রান্সে না ফিরতে পারলে অনেকের কাজ চলে যাবে । এছাড়া অনেক অফিস থেকে অনেকের জরুরী চিঠি পত্র এসেছে। যা সঠিক সময়ে উত্তর প্রদান করতে না পারলে ক্ষতির আশঙ্কা রয়েছে ।

এমতাবস্থায় ফ্রান্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সহযোগিতা কামনা করছেন বাংলাদেশে আটকা পড়া প্রবাসী বাংলাদেশিরা ।

ফ্রান্স বাংলা নিউজ/৩১/০৫/২০২০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here