বাংলাদেশসহ ১৭ টি দেশের নাগরিকদের ইতালি প্রবেশে আবারো বাড়ল নিষেধাজ্ঞার সময় !

0
697
করোনা ভাইরাস সংক্রমণে ঝুঁকি পূর্ণ ১৭টি দেশ থেকে ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ আবারো বর্ধিত করা হয়েছে ।

▪︎ফ্রান্স বাংলা ডেস্ক: বাংলাদেশসহ ইতালি প্রবেশে কালো তালিকাভুক্ত ১৭টি দেশ থেকে ইতালিতে প্রবেশের নিষেধাজ্ঞার সময় ৭ সেপ্টেম্বরের পরিবর্তে ৭ অক্টোবর পর্যন্ত বর্ধিত করা হয়েছে। প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে স্বাক্ষরিত নতুন অধ্যাদেশে তা নিশ্চিত করা হয়েছে।

ইতালি জুড়ে জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এবং নতুন করে করোনা  জীবাণু সংক্রমণ রোধে বাংলাদেশ সহ ১৭টি দেশ থেকে ইতালিতে প্রবেশের ক্ষেত্রে চলমান নিষেধাজ্ঞা ৭ সেপ্টেম্বর থেকে আরো ৩০ দিন বাড়িয়ে ৭ অক্টোবর পর্যন্ত করা হয়েছে। এর আগে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা বৃদ্ধির কথা জানায়  ইতালি স্বাস্থ্য মন্ত্রণালয়।

অবকাঠামো ও পরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ সিভিল এভিয়েশন অথরিটি (এনাক) অবশ্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের আগেকার অনুরোধের প্রেক্ষিতে নতুন নোটিস টু এয়ারম্যান (নোটাম) ইস্যু করেছে যা ইউরোপিয়ান স্টান্ডার্ড টাইম ৭ সেপ্টেম্বর বিকেল ৩টা ৩৩ মিনিট থেকে ৩০ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

৭ অক্টোবর পর্যন্ত বর্ধিত নিষেধাজ্ঞার আলোকে আপডেটেড নোটাম পরে ইস্যু হবে। নিষেধাজ্ঞার আওতাভুক্ত দেশসমূহের করোনা পরিস্থিতি বিবেচনায় এনে কালো তলিকা যে কোন সময় রিভিউ করার সম্পূর্ণ এখতিয়ার ইতালীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের। প্রধানমন্ত্রীর এতদসংক্রান্ত নয়া অধ্যাদেশ ইতোমধ্যে কার্যকর হয়েছে।

▪︎মাঈনুল ইসলাম নাসিম, ফ্রিল্যান্স সাংবাদিক,ইতালি ।
ফ্রান্স বাংলা- ০৮/০৯/২০২০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here