ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের ব্যতিক্রমী আয়োজন “সবুজের পথে”

0
207
ইনসেটে ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও ফ্রান্সের একটি কৃষি প্রকল্প

করোনা মহামারীর দীর্ঘ লকডাউন ও প্রবাস জীবনের ব্যস্ততার গ্লানি দূর করে শরীরকে সতেজ করতে এবার “সবুজের পথে” নামক এক ব্যক্তিক্রমি অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নিয়েছে ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাব।

ইট পাথরের নগরী ছেড়ে সবুজ ঘেরা এক মায়াবী দৃশ্য উপভোগ করতে ফ্রান্সে বাংলাদেশী উদ্যোক্তা এক প্রবাসীর কৃষি প্রকল্প পরিদর্শনের মধ্য দিয়ে এই অনুষ্ঠান সম্পন্ন হবে।

গতকাল ৭ আগস্ট (শুক্রবার) সন্ধ্যায় প্যারিসের স্থানীয় একটি রেস্টুরেন্টে ফ্রান্স-বাংলাদেশ প্রেসক্লাবের কার্যকরী কমিটির একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি শামসুল ইসলাম। সাধারণ সম্পাদক নয়ন মামুনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় দুটি গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা এবং সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আলোচনার প্রেক্ষিতে

আগামী ১৭ আগস্ট, সোমবার ক্লাবের সদস্যদের নিয়ে একটি ব্যতিক্রমী আয়োজনের ব্যাপারে প্রস্তাব করা হয়। সমুদ্র নয়, পাহাড় নয়, ‘সবুজের পথেঃ একজন বাংলাদেশী কৃষি খামার উদ্যোক্তার প্রকল্প পরিদর্শন’ এমন উদ্যোগের ব্যাপারে সকলে একমত পোষণ করেন ।

এছাড়া সাংবাদিকতার ওপর একটি বুনিয়াদি প্রশিক্ষণের আয়োজন করার ব্যাপারে একমত পোষণ করা হয়। করোনা সংকটকে বিবেচনায় রেখে সুবিধাজনক সময়ে এটি আয়োজনের ওপর গুরুত্ব আরোপ করা হয়।

এব্যাপারে ক্লাবের সদস্যদের আসন্ন আনন্দ ভ্রমনের সময়ে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে মত প্রকাশ করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্যারিস বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বর্তমান কমিটির উপদেষ্টা  আবু তাহির, সিনিয়র সদস্য ফেরদৌস করীম আখঞ্জী, সহ সভাপতি নজমুল কবির, প্রচার সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন ও মাজহারুল ইসলাম ।

এদিকে ফ্রান্সে করোনা ভাইরাস সংক্রমণ আবারো বেড়ে যাওয়ায় ফ্রান্সে বাংলাদেশী কমিউনিটির সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান সাংবাদিক নেত্রীবৃন্দ । বিশেষ করে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক অনুষ্টানে স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ করা হয় ।

ফ্রান্স বাংলা- ০৮/০৮/২০২০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here