ফ্রান্সে বাংলাদেশীসহ করোনা ভাইরাসে মোট ২২,৩০৪ জন আক্রান্ত ,ভ্যাকসিন আবিষ্কারের দারপান্তে

0
2173
হসপিটালে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবা প্রদান করছেন কর্মরত চিকিৎকগণ, ফ্রান্স ( ফাইল ছবি)

ইউরোপের দেশগুলোতে করোনা মহামারী ভংয়কর রুপে হানা দিয়েছে । প্রতিদিন শত শত মানুষের মৃত্যু হচ্ছে । ইউরোপের সবচেয়ে বেশি আক্রান্ত মানুষ ইতালি, স্পেন, জার্মান ও ফ্রান্সে ।
এবার ফ্রান্সের চিকিৎসাবিজ্ঞানী “Didier Raoult” আলোর মুখ দেখাচ্ছেন ,তার আবিষ্কার করা ভ্যাকসিন নিয়ে সফল হওয়ার আশাবাদী তিনি ।

এ নিয়ে ফ্রান্স প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখো আজ (২৪ শে মার্চ)মঙ্গলবার বলেছেন ‘করোনা’নিরাময় ও প্রতিষেক ঔষধ আবিষ্কারে আমাদের ফরাসি চিকিৎসাবিজ্ঞানী ও গবেষকদের বেশ অগ্রগতি হয়েছে । আমরা আশা করি খুব দ্রুতই কার্যকরী ‘করোনা’ মেডিসিন আমাদের হাতে আসবে । এবং ফ্রান্সসহ পুরো বিশ্ব উপকৃত হবে । উল্লেখ্য ফ্রান্সের মার্সাই মেডিকেলের বিশ্বখ্যাত চিকিৎসাবিজ্ঞানী Didier Raoult ‘করোনার’ মেডিসিনের সাফল্যের খুব কাছাকাছি পৌছাতে পেরেছেন বলে ফরাসি মিডিয়া জানিয়েছে ( BFMTV)

ফ্রান্সে করোনা ভাইরাসে বাংলাদেশী সহ এ পর্যন্ত মোট ২২ হাজার ৩০৪ আক্রান্ত হয়েছেন এবং মোট মৃত্যু হয়েছে ১ হাজার ১০০জনের । গত ২৪ ঘন্টায় দেশটিতে নতুন আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৪৮ জন এবং মৃত্যু হয়েছে ২৪০ জনের ।
সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ২৮১ জন,গুরুতর অসুস্থ আছেন ২ হাজার ৫১৬ জন ।
দেশের বিভিন্ন হসপিটালে চিকিৎসাধিন আছেন ১৭ হাজার ৯২৩ জন ।
বিভিন্ন মাধ্যমে জানা গেছে- ফ্রান্সে করোনা ভাইরাসে ৮ জনের বেশি বাংলাদেশী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন । তারা প্যারিস ও প্যারিসের আশে পাশের এলাকাতে বসবাস করেন ।
আক্রান্ত বাংলাদেশী পরিবারের পক্ষ থেকে তাদের সুস্থতার জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন ।
Www.francebanglanews.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here