ফ্রান্সে ট্রেন ও সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশীর মৃত্যু !

0
941
ইনসেটে ফ্রান্সে ট্রেন ও সড়ক দুর্ঘটনায় নিহত সাইফ উদ্দিন ও মোহাম্মদ আলী

ইন▪︎ফ্রান্স বাংলা ডেস্ক: সাম্প্রতিক সময়ে ফ্রান্সে প্রবাসী বাংলাদেশিদের সড়ক ও ট্রেন দুর্ঘটনায়  অস্বাভাবিক মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে । গত ২৮ মে  ফ্রান্সের প্যারিসের নিকটবর্তী সারসেল রেল স্টেশনে  সন্ধ্যায় ট্রেন দুর্ঘটনায় “সাইফ উদ্দিন” নামে এক  বাংলাদেশীর মৃত্যু হয়েছে এবং ফ্রান্সের লিল শহরে মোহাম্মদ আলী নামে আরো এক বাংলাদেশীর সড়ক দুর্ঘটনায়  মৃত্যু হয়েছে ।

নিহত এই দুই প্রবাসীর বাড়ি দেশের বাড়ি বৃহত্তর সিলেট অঞ্চলে । তাদের মধ্যে  “সাইফ উদ্দিনের ”  দেশের বাড়ি সিলেটের ফেঞ্চুগঞ্জে ।

Gare sarcelles  এলাকাতে বসবাসকারী একাধিক বাংলাদেশী জানিয়েছেন ২৮মে  সন্ধ্যার দিকে তিনি gare du nord  যাওয়ার সময় মাথা ঘুরিয়ে রেললাইনে পড়ে যান । তখন দ্রুতগতিতে আসা ট্রেনের নিচে পড়ে ঘটনাস্থলে সাইফ উদ্দিনের  মৃত্যু হয় । পুলিশ এসে লাশ উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালের মর্গে পাঠিয়েছে । তবে পুলিশ রিপোর্ট না আসা পর্যন্ত দুর্ঘটনার আসল কারণ নিশ্চিত করে বলা যাবে না ।

মরহুম সাইফ উদ্দিন দীর্ঘ দিন ধরে ফ্রান্সের সারসের এড়িয়াতে পরিবার নিয়ে বসবাস করে আসছেন ।  উনার ৫ মেয়ে ও স্ত্রী এবং একাধিক আত্মীয় ফ্রান্সে বসবাস করছেন ।

অন্য দিকে মোহাম্মদ আলীর দেশের বাড়ি সিলেটের  সুনামগঞ্জের জগন্নাথ পুরে । তিনি  লিল শহরের  বসবাস করতেন । তার মৃত্যুর সঠিক কারণ এখনও জানাযায়নি । তবে সেখানে বসবাসকারী এক প্রবাসী বাংলাদেশিকে স্থানীয় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সড়ক দুর্ঘটনায় তার মৃত্যু ও মরহুমের পরিচিতি আত্মীয় স্বজনের খোঁজ পেতে সহযোগিতা  কামনা করেন । পরবর্তী ঐ বাংলাদেশী  সামাজিক যোগাযোগ মাধ্যমে মৃত মোহাম্মদ আলীর পরিচয় পেতে Facebook  পোস্ট করে  প্রবাসীদের সহযোগিতা কামনা করেন । এতে দেশে থাকা তার আত্মীয় স্বজনদের পরিচয় পাওয়া যায়।

(উল্লেখ গত মাস খানেক আগে প্যারিসে সড়ক দুর্ঘটনায় এক প্রবাসীর মৃত্যু হয় এবং প্রায় ৫ মাস আগে ট্রেন দুর্ঘটনায় অপর এক বাংলাদেশীর মৃত্যু হয়  )

সড়ক ও ট্রেন দুর্ঘটনায় প্রবাসী বাংলাদেশিদের মৃত্যুতে ফ্রান্সে বাংলাদেশ কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে । সমাজিক যোগাযোগ  মাধ্যম Facebook কে কমিউনিটির নেতৃবৃন্দ মরহুমদের মৃত্যুতে শোক প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন ।

কমিউনিটির নেতৃবৃন্দ ফ্রান্সে বসবাসকারী প্রবাসীদের ট্রেন ও গাড়িতে যাতায়াতের সময় সতর্ক হয়ে চলাফেরা করার অনুরোধ করেন । বিশেষ করে যারা মোটর সাইকেল দিয়ে খাবার ডেলিভারি করেন তাদেরকে সতর্কতার সহিত গাড়ি চালানোর অনুরোধ জানিয়েছেন ।

মরহুমদের পরিবারের পক্ষ থেকে তাদের  আত্মার মাগফিরাত কামনা করে  দেশ বিদেশের সকলের কাছে দোয়া চেয়েছেন  ।