ফ্রান্সে ট্যুরিস্ট, পিকনিক স্পট ও বিভিন্ন স্টেশনে করানো হচ্ছে করোনা টেস্ট

0
393
ফ্রান্সে সমুদ্র সৈকতে বসানো অস্থায়ী মেডিকেল ক্যাম্পে করোনা টেস্ট করাতে পর্যটকদের ভিড়

ফ্রান্সে আবারও করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে । তাই করোনা সংক্রমণ প্রতিরোধে ফ্রান্সের সকল ট্যুরিস্ট স্পট, সমুদ্র সৈকত, পিকনিক স্পট ও বিভিন্ন রেল স্টেশনে বসানো হয়েছে অস্থায়ী করোনা টেস্ট সেন্টার ।

সেখানে কারো করোনা টেস্ট পজেটিভ হলেই তাকে নিজ নিজ হোটেল রুম ,বাসা বা সরকারি আইসোলেশন সেন্টারে নিয়ে যাওয়া হচ্ছে ।

এ ব্যাপারে আজ ২৭ জুলাই সোমবার ফ্রান্স স্বাস্থ্যমন্ত্রী অলিভার ব্যারন বলেন ফ্রান্সে করোনা টেস্ট সর্বত্র করা হচ্ছে । ট্যুরিস্ট স্পট ও বিভিন্ন স্টেশনে করানো হচ্ছে করোনা টেস্ট। ফার্মেসীগুলোতে রক্ত পরীক্ষার মাধ্যমে হচ্ছে সহজেই এই সংক্রমণ ব্যাধির টেস্ট ।

তিনি আরো বলেন – ফরাসি জনগণকে আরো সচেতন হতে হবে, মাস্ক পড়তে হবে । ফ্রান্সে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা শূন্যের কোটায় নামিয়ে আনতে ফ্রান্স সরকার কাজ করে যাচ্ছে । এবং যখন যা কিছু করা দরকার তা করা হচ্ছে ।

এদিকে সরজমিনে  Cergy Préfecture gare ( স্যারজি রেল স্টেশন) গিয়ে দেখা গেছে- লম্বা লাইনে দাঁড়িয়ে প্রায় শতাধিক মানুষ সেচ্চায় করোনা টেস্টের জন্য অস্থায়ী মেডিকেল ক্যাম্পে জরো হয়েছেন। তবে পুরুষের তুলনায় নারীদের উপস্থিতি ছিল বেশি ।

একাধিক আফ্রিকান  অভিবাসীদের সাথে করোনার টেস্ট সম্পর্কে জানতে চাইলে তারা বলে এত দিন করোনা হয়নি এখনও হবে না । করোনা টেস্ট আমাদের দরকার নেই। তবে আফ্রিকান নারীদের এ ব্যাপারে স্বাস্থ্য সচেতনতা পুরুষের চেয়ে তুলনামূলক বেশি ।

ফ্রান্স বাংলা- ২৭/০৭/২০২০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here