ফ্রান্সে কাজ থেকে ফেরার পথে সাংবাদিক রেজাউল করিমের উপর ভিনদেশি নাগরিকের  হামলা !

0
606
ভিনদেশি নাগরিকের হামলায় আহত সাংবাদিক রেজাউল করিম

▪︎ফ্রান্স বাংলা ডেস্ক: গত ২০ জুন রাতে কাজ থেকে বাসায় ফেরার পথে DBC টেলিভিশনের ফ্রান্স প্রতিনিধি  সাংবাদিক রেজাউল করিম দুস্কৃতিকারীর  হামলার শিকার হন ।

জানা যায় , তিনি কাজ থেকে  বাসায় ফেরার জন্য  Oberkampf মেট্রো স্টেশনের ভিতর পাঁচ নাম্বার মেট্রোর জন্য অপেক্ষা করছিলেন ঠিক ঐসময়  হঠাৎ করে  এক উচ্ছৃঙ্খল ব্যক্তি  কোনো কারণ ছাড়া, কোনো কিছু বুঝে উঠার আগেই  তাকে আক্রমণ করে বসেন। দুষ্কৃতকারীর  আঘাত তিনি মেজেতে লুটিয়ে পড়েন  । অজ্ঞান হয়ে পড়ে থাকতে দেখে  পথচারী যাত্রীরা   পুলিশ ও এম্বুলেন্স ডাকেন। উনাকে তৎক্ষণাৎ  হসপিটালে ভর্তি করানো হয়।

এক দিন হসপিটালে চিকিৎসা শেষে তিনি এখন বাসায় আছেন। ঘটনাস্থলে  পুলিশ এসে সব কিছু নোট নিয়েছেন। আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য যে, ঐ দুস্কৃতিকারী  উনার মোবাইল ফোন বা টাকা পয়সা নেয়ার চেষ্টা করে নাই। কোনো কারণ ছাড়া ডাইরেক্ট শাররীক আক্রমণ করাই ছিল তার টার্গেট। ঘটনার ধরণ দেখে মনে করা হচ্ছে এটি বর্ণবাদী হামলা হতে পারে।

ডিবিসি  টেলিভিশন ফ্রান্স প্রতিনিধি রেজাউল করিম ভাইয়ের দ্রুত সুস্থতা কামনা করছি। করোনা পরবর্তী ফ্রান্সে এক ধরণের অর্থনৈতিক মন্দ শুরু হবে ,অনেক প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবে ,বহু লোক চাকুরী হারাবেন। চুরি ,ছিনতাই ও বর্ণবাদী হামলা বৃদ্ধি পেতে পারে। আপনারা সবাই সতর্কভাবে চলাফেরা করবেন।
উল্লেখ ফ্রান্সে কিছু দিন পর পর ভিনদেশি নাগরিকদের অত্যাচারের নির্যাতনের  ও ছিনতাইয়ের  শিকার হচ্ছেন বাংলাদেশী প্রবাসীরা ।
তথ্য  md nur