ফ্রান্সে অবৈধ অভিবাসীদের বিশেষ বিবেচনায় বৈধ করার আহ্বান জানিয়েছেন ৭ এমপি

0
8283

বিশ্বব্যাপী ‘করোনা’ ভাইরাসের মরণ থাবায় হুমকির মুখে পড়েছে আজ বিশ্ব সভ্যতা । মানুষ বেঁচে আছে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে । ফ্রান্সেও মারা গেছে প্রায় চার হাজারের বেশি মানুষ । মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে । এই অবস্থায় ফ্রান্সের ক্ষমতাশীন LREM দলের এমপি François-Michel Lambert সহ ফ্রান্স পার্লামেন্টের সাত এমপি ফ্রান্সের কাগজহীন বা অনিয়মিত অভিবাসিদেরকে বিশেষ বিবেচনায় কাগজ দেয়ার বা নিয়মিত করে নেয়ার আহবান জানান । এই ব্যাপারে ফ্রান্সের দক্ষিণের Bouches-du-Rhône আসন থেকে নির্বাচিত ক্ষমতাশীন এমপি François-Michel Lambert বলেন ‘করোনা’ ভারাস সংকট বিবেচনায় ফ্রান্সের অনিয়মিত বা কাগজহীন অবৈধ অভিবাসিদের বিশেষ বিবেচনায় কাগজ দেয়ার বা নিয়মিতকরণের প্রক্রিয়ার পদক্ষেপ নেয়া হোক । তার সাথে একাত্মতা বা একমত প্রকাশ করেন ফ্রান্স পার্লামেন্টের আরো ৬ ক্ষমতাশীন এমপি এবং তারা হচ্ছেন Jean-Michel Clément, Bertrand Pancher, M’Jid El Guerrab, Sandrine Josse, Frédérique Dumas এবং Paul Molac.
অভিবাসিদের বৈধ করার জন্য এই সাত এমপির আহবানের ব্যাপারে ফ্রান্সের ক্ষমতাশীন ইমানুয়েল ম্যাখো সরকার এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি ।

কিছু দিন আগে ইউরোপের দেশ পর্তুগালের সরকারও করোনা ভাইরাস সংকটময় মুহূর্ত বিবেচনা করে সকল অবৈধ অভিবাসীদের বৈধ করার ঘোষনা দেয় ।
Www.francebanglanews.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here