প্রবাসীদের সাথে শুরু হয়েছে নতুন প্রতারণা, সতর্ক না হলে হারাতে হবে সবকিছু

0
2038
প্রবাসীদের সাথে শুরু হয়েছে নতুন প্রতারণা, ইমুতে এম্বাসি নাম্বার থেকে ফোন করে কৌশলে প্রবাসীদের ইমু কোড হাতিয়ে নিয়ে প্রতারক চক্র বিভিন্ন জনের ঠিক থেকে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা ।

▪︎ফ্রান্স বাংলা ডেস্ক : করোনা ভাইরাস সংক্রমণের মধ্যে বেড়েছে একটি চক্রের  প্রতারণা   । গত কিছু‌দিন থে‌কে দে‌শের বা‌হি‌রে থাকা প্রবাসী‌দের ইমু নাম্বা‌রে এম্বাসী থে‌কে কল দি‌য়ে‌ কৌশলে ইমু একাউন্ট হা‌তি‌য়ে নি‌য়ে যা‌চ্ছে একদল প্রতারক চক্র।

প্রথ‌মে কল দি‌য়ে এম্বাসী থে‌কে সকল প্রবাসী‌দের ২০ কে‌জি চাউল, ১০ লিটার তেল ও মাছ মাংস দেওয়ার কথা বলে তা‌দের ঠিকানা নেয়,  এরপর রেজিস্ট্রেশন কোড পা‌ঠি‌য়ে‌ছে ব‌লে ফো‌নে (ইমু একাউন্ট এর কোড পাঠা‌নো হয় এবং তা দি‌তে বলা হয় আপনার মোবাইলে যাওয়া কোড আমাদেরকে সেন্ট করেন ।

কোড দেওয়ার সাথে সাথে ইমু একাউন্ট দখলে নেয় প্রতারক চক্র। অ‌নে‌কেই না বু‌ঝে কোডটা দি‌য়ে সহ‌জেই নি‌জের ইমু একাউন্টটি প্রতারক চ‌ক্রের হা‌তে দি‌য়ে প্রতারনার শিকার হচ্ছে বলে অভিযোগ আসে আমাদের কাছে।

গত ২ দিন আগে ফ্রান্সে এ রকম এক প্রবাসী বাংলাদেশিকে এম্বাসির নাম্বারে ফোন দিয়ে উনার ব্যক্তি গত পাসপোর্ট নাম্বার দিতে বলে এরকম একটি প্রতারক চক্র । যদি উনি নাম্বার না দেন তাহলে নাকী ওরা দেশে পাঠিয়ে দিবে বলে ভয়ভীতি দেখায় ।

সেই সুবাধে সকল প্রবাসী‌দের জানা‌নো যা‌চ্ছে যে, এ ধর‌নের কোন ফোন আস‌লে নি‌জের ঠিকানা বা মোবাই‌লে আসা কোড কাউ‌কে দি‌বেন না। সচেতনতায় শেয়ার করুন এবং জানুন কোথায় আপনার থামতে হবে ।

জনস্বার্থেঃ বাংলাদেশ সিভিলিয়ান ফোর্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here