প্যারিসে বাংলাদেশী মালিকানাধীন ফ্রেঞ্চ ভাষা শিক্ষা স্কুল Ofiora পরিদর্শনে প্যারিস মেয়র সহযোগী

0
233
প্যারিসের মেয়র আন হিদালগো এর বাসস্থান বিষয়ক সহযোগী ও কাউন্সিলর ইয়ান ব্রসারের সাথে Ofiora এর স্বত্বাধিকারী রাব্বানী খাঁন

গতকাল মঙ্গলবার ফ্রান্সের রাজধানী প্যারিসে বাংলাদেশী মালিকানাধীন- রাব্বানী খাঁন পরিচালিত – ফ্রেঞ্চ ভাষা শিক্ষা স্কুল Ofiora পরিদর্শনে আসেন বৃহত্তর প্যারিসের মেয়র আন হিদালগো এর বাসস্থান বিষয়ক সহযোগী ও কাউন্সিলর ইয়ান ব্রসা , ওবেরভিলিয়ের মেয়র ম্যাডাম মিরিয়েম দেরকাওই , স্তার মেয়র আজেদিন তাইবি , এসময় উপস্থিত ছিলেন তাদের সহযোগীদের কয়েকজন। পপুলার ব্যাংকের পরিচালক স্তেফান বড়ি , লেজিও দোনোর প্রাপ্ত আসলাম টিমোল ।
আগত অতিথিদেরকে ফুল দিয়ে স্বাগতম জানান Ofiora এর কর্ণধার রাব্বানী খাঁন ও অফিসের কর্মকর্তাগণ এবং শিক্ষার্থীবৃন্দ ।
Ofiora এর কার্যক্রম দিন দিন প্রসারিত হওয়া ও প্রশাসনিকভাবে গ্রহনযোগ্যতা লাভ এবং ফরাসি সোসাইটিতে একটি শক্ত অবস্থান তৈরি লক্ষ্যে মূলত তাদের এই পরিদর্শন ।

অতিথিবৃন্দ

এসময় মেয়র সহযোগী সহ অতিথিবৃন্দ পুরো অফিস ঘুরে দেখেন ।
অফিসের বিভিন্ন দিক ঘুরে দেখে অতিথিরা মুগ্ধ হন । পরিদর্শন শেষে সবাই এক আলোচনা সভায় মিলিত হন ।
শুরুতে আলোচনা সভায় Ofiora এর স্বত্বাধিকারী “রাব্বানী খাঁন” তাদের স্কুলের কার্যক্রম অতিথিবৃন্দের সামনে উপস্থাপন করেন ।
এসময় অত্র প্রতিষ্ঠান থেকে “ডেলফ” পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীগণ অতিথিগণের হাত থেকে সম্মাননা গ্রহন করেন । পরীক্ষার্থীদের মধ্যে “শুভ দাস” খুবই ভাল রেজাল্ট করেছেন । তিনি বর্তমানে Ofiora তে শিক্ষকতা করেন ।
সভায় একে একে অতিথিবৃন্দ সবাই বক্তব্য প্রদান করেন ।
অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন – ফ্রান্সে বাংলাদেশী কমিউনিটিকে তুলে ধরতে Ofiora খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ।
তারা আরো বলেন- ফ্রেঞ্চ ভাষা শিক্ষার ক্ষেত্রে Ofiora যে অবদান রেখেছে আসছে তা নিশ্চয়ই প্রশংসার দাবিদার । এসময় অতিথি বৃন্দ Ofiora এর কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন ।
আলোচনা সভায় : ওবেরভিলিয়ের মেয়র নিজে থেকে ফ্রান্সে বিভিন্ন আক্রমণের শিকার প্রবাসী বাংলাদেশীদেরকে সহযোগীতা করার আশ্বাস দেন ।

উল্লেখ গত প্রায় ৮ বছর ধরে রাব্বানী খাঁন পরিচালিত ফ্রেঞ্চ ভাষা শিক্ষা স্কুল Ofiora বাংলাদেশী কমিউনিটিতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে । তাদের রয়েছে নিজস্ব উকিল সহ প্রতি সপ্তাহে ফ্রি সার্ভিসের ব্যবস্থা । এখানে – ফ্রেঞ্চ ভাষা শিক্ষা স্কুল , গাড়ি ডাইভিং শেখা, ফ্রেঞ্চ থেকে বাংলা অনুবাদ সহ অভিবাসীদের পরামর্শ প্রদান করা হয় ।

অফিস ঠিকানা : 1 BIS RUE HENRI BARBUSE, Aubervilliers 93300 , France

Advertisement By Francebanglanews

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here