পাকিস্তানে নিজেকে নবী দাবি করায় আদালতের ভেতরেই একজনকে গুলি করে হত্যা !

0
288
পাকিস্তানে নিজেকে নবী দাবি করায় আদালতের ভেতরেই একজনকে গুলি করে হত্যা !

অনলাইন ডেস্ক: পাকিস্তানের একটি আদালতে নিজেকে নবী হিসাবে দাবী করায় তাহির আহমেদ নাসিম নামে এক ব্যক্তিকে আদালত কক্ষেই গুলি করে হত্যা করা হয়েছে। দেশটির অন্যতম শহর পেশওয়ারে এই ঘটনা ঘটে।

কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা জানায়- নিহত তাহির আহমেদ নাসিম নিজেকে নবী দাবী করেছিলেন। এরপর ধর্ম অবমাননার দায়ে তাকে গ্রেফতার করা হয়।

আদালতে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা ইজাজ আহমেদ জানান, বুধবার জেলা আদালতে মামলার শুনানি চলাকালীন নাসিমকে গুলি করে হত্যা করা হয়। তাকে ছয়টি গুলি করা হয়।
ঘটনাস্থল থেকে হামলাকারীকে আটক করা হয়েছে। হামলাকারী এই হত্যার দায় স্বীকার করে বলেছে, নিজেকে নবী দাবি করার অপরাধে এই শাস্তিই নাসিমের প্রাপ্য ছিল ।

উল্লেখ্য, গত ২০১৮ সাল থেকে নাসিম পুলিশ হেফাজতে ছিল। তার বিরুদ্ধে পাকিস্তানি দন্ডবিধির ২৯৫-এ, ২৯৫-বি এবং ২৯৫-সি লঙ্ঘন করার অভিযোগ আনা হয়। ধর্ম অবমাননার সর্বোচ্চ শাস্তি হিসেবে দেশটিতে মৃত্যুদণ্ড দেওয়ার বিধান রয়েছে। তবে ধর্ম অবমাননার অসংখ্যা অভিযোগ উঠলে এখন পর্যন্ত কাউকে মৃত্যুদণ্ড দেয়া হয়নি।

উল্লেখ্য, গত ২০১৮ সাল থেকে নাসিম পুলিশ হেফাজতে ছিল। তার বিরুদ্ধে পাকিস্তানি দন্ডবিধির ২৯৫-এ, ২৯৫-বি এবং ২৯৫-সি লঙ্ঘন করার অভিযোগ আনা হয়। ধর্ম অবমাননার সর্বোচ্চ শাস্তি হিসেবে দেশটিতে মৃত্যুদণ্ড দেওয়ার বিধান রয়েছে।

ফ্রান্স বাংলা- ২৯/০৭/২০২০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here