পাকা ও কাঁচা ধান চেনাতে বাংলাদেশে আসছেন প্রেসিডেন্ট কিম জং উন

0
173
ইনসেটে- ছবিতে এক পাশে পাকা ধানের জমিতে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিং জং উন ও অন্য পাশে কৃষকের কাঁচা ধান কেটে সহযোগিতা করছেন বাংলাদেশের একজন এমপি!

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস এবার বাংলাদেশে হানা দিয়েছে । এতে বিপাকে পড়েছেন সাধারণ খেটে খাওয়া মানুষ । বিশেষ করে দেশের কৃষকদের অবস্থা খুবই খারাপ যাচ্ছে ।

কৃষি প্রদান বাংলাদেশে এখন বোর ফসল ঘরে তোলার সময় । আর এই সময়ে করোনা মহামারীর হানাতে কৃষকদের পাকা ধান কাটতে আসছেনা কোন শ্রমিক ।

পাকা ধানের শীষ হাতে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিং জং উন

আর এই কঠিন পরিস্থিতির মধ্যে স্থানীয় অনেক জনপ্রতিনিধি থেকে শুরু করে প্রশাসনের অনেক কর্মকর্তা কৃষকদের এই দূরাবস্থার মধ্যে ধান কেটে ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে জনপ্রিয় হওয়ার জন্য নেমেছেন মাঠে। এতে অনেকে কৃষকদের কাঁচা ধান কেটে সহযোগিতার নামে নষ্ট করছেন সোনালি ফসল ।

সম্প্রতি একজন এমপির কাঁচা ধান কাটার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় . এতে সোস্যাল মিডিয়াতে সমালোচনার ঝড় ওঠে ।
অনেকে এই সহযোগিতার মানে ফটোসেশনকে কৃষকদের সর্বনাশ বলে মন্তব্য করেছেন ।

এছাড়াও সুনামগঞ্জে একজন মন্ত্রী হাওরে কৃষকদের সাথে দেখা করতে গেলে তাতে ঘটে বিপত্তি . মন্ত্রী আসছেন খবর শুনে হাওরে লোক জমায়েত হতে থাকে। এতে মানুষের পদদলিত হয়ে কৃষকদের সোনালী ফসল নষ্ট হয় ।
কৃষকদের অভিযোগ- এরা শুধু ছবি তোলার জন্য আসে . ছবি তোলা শেষ হলে তারা চলে যায়। এতে আমাদের ধান কাটার বিঘ্ন ঘটে । এরা নষ্ট করে দেয় আমাদের সোনালী ফসল ।

সুনামগঞ্জে মন্ত্রী আসছেন শুনে হাওরে মানুষের ঢল । পদদলিত কৃষকদের সোনালী ফসল!

কাঁচা ধান কেটে কৃষকদের সহযোগিতা করার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিং জং উন এর ছবি পোস্ট করে প্রতিবাদ জানিয়েছেন । আর এসব ছবিতে কিং জং উনের হাতে ছিল পাকা ধান ও পাকা ধানের জমিতে প্রেসিডেন্টের ছবি ।

Facebook কে এসব ছবি বিভিন্ন জন বিভিন্ন ক্যাপশন দিয়ে পোষ্ট করেছেন । যা ইতিমধ্যে ভাইরাল হয়েছে। তার মধ্যে কিছু পোস্ট ছিল এমন — উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিং জং উন বাংলাদেশে আসছেন কোনটা পাকা ও কোন কাঁচা ধান তা শেখানোর জন্য । এবার যারা কাঁচা ধান কেটেছেন প্রেসিডেন্ট তাদেরকে ক্ষেপণাস্ত্র দিয়ে উড়িয়ে দিবেন ।

বিশ্বের কম বেশি সবাই জানেন কিং জং উন খুবই ভয়ানক একজন প্রেসিডেন্ট । তার শাসন মানে বাঘের খাঁচায় বসবাস। একটু এদিক সেদিক করলেই মৃত্যুদন্ড ।

Www.francebanglanews.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here