পরকীয়ার জেরে কুয়েতে বাংলাদেশ দূতাবাসের দুই কর্মীকে প্রত্যাহার !

0
175
কুয়েত বাংলাদেশ দূতাবাস

▪︎কুয়েত প্রতিনিধি : মধ্যপ্রাচ্যের সুন্দর ও ধনী দেশের তালিকায় শীর্ষে কুয়েত । সেখানে কর্মরত আছেন কয়েক লক্ষ বাংলাদেশী প্রবাসী ।এবার পরকীয়ার কারণে কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট ও ভিসা উইংয়ে কর্মরত এক প্রশাসনিক কর্মকর্তা এবং একজন অফিস সহকারীকে প্রত্যাহারের আদেশ জারি করেছে সরকার।

গত ১৮ই ফেব্রুয়ারি পৃথক আদেশ জারি করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব ইকবাল আখতার। কুয়েতের বাংলাদেশ দূতাবাসের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা কেএনএম জিল্লুর রহমান ও অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক মো. ওবায়দুর রহমান কুয়েতের বাংলাদেশ দূতাবাসে কাজ করার সুবাদে দুই পরিবারের মধ্যে বেশ ঘনিষ্ঠতা গড়ে ওঠে।

সেই সুযোগে প্রশাসনিক কর্মকর্তা জিল্লুর রহমানের সঙ্গে ওবায়দুরের স্ত্রীর পরকীয়ার সম্পর্ক তৈরি হয়। বিষয়টি জানাজানি হলে জিল্লুর রহমানের স্ত্রী কুয়েত পুলিশ প্রশাসনে নালিশ জানান। যার ভিত্তিতে কুয়েত প্রশাসন বাংলাদেশ হাইকমিশনে গিয়ে অভিযোগ তদন্ত করে এবং ঘটনার সত্যতা পায়। এরপর কুয়েতের বাংলাদেশ হাইকমিশনকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনুরোধ জানায় কুয়েত প্রশাসন। যার ভিত্তিতে তাদেরকে প্রত্যাহার করা হয়।

এদিকে পরকীয়ার ঘটনা জানাজানি হওয়ার সঙ্গে সঙ্গে জিল্লুর ও ওবায়দুর তাদের পরিবারকে ঢাকায় পাঠিয়ে দেন। এখন তাদের দু’জনকে দেশে ফিরতে হচ্ছে।

এদিকে এই ঘটনায় প্রবাসী বাংলাদেশিদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে । অনেক প্রবাসী বাংলাদেশি তাদের এই কুকর্মের জন্য কুয়েতে বাংলাদেশের সুনাম ক্ষুন্ন হয়েছে বলে মন্তব্য করে অবৈধ সম্পর্ক স্থাপনকারি উভয়ের যথার্থ শাস্তি দাবি করেন ।