তুর্কি থেকে গ্রিস আসার পথে গাড়ি দুর্ঘটনায় ২ বাংলাদেশী অভিবাসীর মৃত্যু 

0
741
তুর্কি থেকে গ্রিস আসার পথে গাড়ি দুর্ঘটনায় মারা যাওয়া মোঃ আক্তার আহমদ ও মোঃ মিজানুর রহমান

▪︎স্বপন আহমদ,  গ্রিস থেকে : ইউরোপের স্বপ্নে বিভোর হয়ে  উন্নত জীবনের আসায় ও পরিবারের সচ্ছতা ফিরে আনতে অন্যান্য দেশের অভিবাসীদের মতন অনেক বাংলাদেশী  অবৈধভাবে বাই রোড নাম এক বিপজ্জনক পথে  ইউরোপ যাত্রা করেন । তাদের এই যাত্রায় অনেকে সফল হলেও বাকিদের জীবনে নেমে এসেছে ঘোর অন্ধকার।

কারণ এতে পুলিশের হাতে গ্রেফতার অথবা মাফিয়া চক্রের খপ্পরে পড়ে দেশ থেকে মোটা অঙ্কের মুক্তিপণের টাকা এনে দিতে হয়। টাকা পরিশোধের পরও মিলছে না অনেকের মুক্তি । এতে দ্বিতীয় দফা টাকা আদায় করতে মাফিয়া চক্রের সদস্য এসব অভিবাসীদের বন্দি করে চালায় অমানুষিক নির্যাতন । এতে অনেকের  ঘটেছে মৃত্যু ।

অবৈধভাবে এক দেশ থেকে অন্য দেশে প্রবেশ করতে গিয়ে যাত্রা পথে অনেকের ইতিমধ্যে বিভিন্ন দুর্ঘটনায় মৃত্যু হয়েছে । তাদের মধ্যে  গত ৫ আগস্ট মোঃ আক্তার আহমদ ও মোঃ মিজানুর রহমান নামে দুই বাংলাদেশি অভিবাসীর মৃত্যু হয়েছে ।

তারা উভয়ে তুর্কী থেকে গ্রীস আসার পথে আলেক্সান্দ্রোপলি শহরে এক ভয়াবহ  সড়ক দুর্ঘটনায় নিহত হন। ( ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)

নিহত এই দুই বাংলাদেশী অভিবাসীদের মধ্যে মোঃ আক্তার আহমদ এর বাড়ি সিলেট জেলার ওসমানী নগর উপজেলার রংগিয়া গ্রামে । পিতার নাম মনোহর আলী ।
মৃত অপর বাংলাদেশী মোঃ মিজানুর রহমানের বাড়ি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার মাধবপুর গ্রামে । তার পিতার নাম আসাদুল রহমান ।
গতকাল ১ সেপ্টেম্বর মঙ্গলবার  গ্রীসের ওমোনিয়ায় আল জব্বার মসজিদে তাদের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে ।

মৃত এই দুই বাংলাদেশীর বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে । পরিবারের  সচ্ছতা ফিরে আনতে ভয়াবহ  দুর্ঘটনায় মৃত্যুতে তাদের মা ,বাবা ভাই বোন সহ আত্মীয় স্বজনরা বাকরুদ্ধ হয়ে পড়েছেন ।

এদিকে অন্য একটি সূত্রে ঐ দুর্ঘটনায় মোট ৮ বাংলাদেশীর মৃত্যুর খবর পাওয়া গেলেও  এই সংবাদের সত্যতা পাওয়া যায়নি

ফ্রান্স বাংলা- ০২/০৯/২০২০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here