চীনে হিজাব নিষিদ্ধ কিন্তু আল্লাহ তা’লা বাধ্যতামূলক করে দিয়েছেন মাস্ক !

0
91
চীনে হিজাব নিষিদ্ধ কিন্তু আল্লাহ তা’লা বাধ্যতামূলক করে দিয়েছেন মাস্ক !

বিশ্বের সবচেয়ে বেশি মুসলিম নির্যাতন হয় চীনে। যেখানে রমজান মাসে মুসলমানদের রোজা ও নামাজ পড়তে দেওয়া হয়না । মুসলমানদেরকে অমানুষিক নির্যাতন করা হয় । আর এই চীনের পশ্চিমাঞ্চলীয় জিনজিয়াং প্রদেশে হি’ভজাব নিষিদ্ধ করা হয়েছে। কর্তৃপক্ষ জানায়- ইসলামি চরমপন্থা ছড়িয়ে পড়া ঠেকাতেই এই কঠোর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।
নতুন এ নিষেধাজ্ঞায় বলা হয়- জনসম্মুখে অস্বাভাবিক লম্বা দাঁড়ি ও নারীদের পুরোপুরি মুখমণ্ডল ঢাকা পোশাক পরা যাবে না। এর আগে, বাসে চলাচলের ক্ষেত্রে এ নি’ষেধা’জ্ঞা দেয়া হয়।

এদিন জিনজিয়াংয়ের মুসলিমদের মধ্যে প্রচলিত আরও কিছু নীতি বাতিল করে চীনা কর্তৃপক্ষ। যার মধ্যে, সরকারি টেলিভিশন দেখা, সরকারি স্কুলগুলোতে শিশুদের পাঠানো এবং পরিবার পরিকল্পনা নীতি গ্রহণে অনীহার প্রতি কঠোরতা আরোপ করা হয়।
তাছাড়া সম্প্রতি চীন ঘোষণা করে তাদের মতন করে পবিত্র কোরআন চাপাবে ( নকল কোরআন )
মহাগ্রন্থ কোরআনকে নিজের মতো করে ছাপানোর সপ্ন দেখেছিল চীন
এখন “করোনা ভাইরাস”এর ভয়ে গোটা চীনই আতংকিত!
কিন্তু আল্লাহর সিদ্ধান্ত বুঝা বড় দায়। সম্প্রতি চীনে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। চীনে বসবাসকারীদের জন্য মাস্ক বাধ্যতা মূলক করা হয়েছে । সেখানে ২৪ ঘন্টায় মাস্ক ব্যবহার করতে হচ্ছে সবাইকে। চীন বর্তমানে পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে । চীনাদের দেখলে মানুষ আৎকে উঠে করোনা ভাইরাস আতংকে। পৃথিবীর কোন দেশে তারা প্রবেশ করলে বিশেষ স্পেশালভাবে স্বাস্থ্য পরীক্ষা করা হয় । তাদের শরীরের বহন করে ইতি মধ্যে এই ভাইরাস পৃথিবীর অন্যান্য দেশে ও ছড়িয়ে পড়েছে ।

www.francebanglanews.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here