চায়না থেকে দেশে ফিরত শিক্ষার্থীর Facebook স্ট্যাটাস ভাইরাল, ভুলেও বাংলাদেশে আসবেন না !

0
438
চায়না থেকে দেশে ফিরত শিক্ষার্থীর Facebook স্ট্যাটাস

চায়নায় করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর সেখানে অবস্থানরত বাংলাদেশী শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে দেশে ফিরে আসার আকুতি জানান । যা Facebook সহ অন্যান্য সামাজিক যোগাযোগের মধ্যগুলোতে ভাইরাল হয় । পরবর্তীতে বাংলাদেশ সরকার উদ্যোগ নেয় শিক্ষার্থীদের দেশে ফিরিয়ে আনার। তারই ধারাবাহিকতায় ৩১ জানুয়ারি চীনের হুবেহ প্রদেশের রাজধানী উহান থেকে ৩৬১ জন বাংলাদেশিকে রাতে ফিরিয়ে আনা হয় ।
৩৬১ জনের মধ‌্যে রয়েছে ১৮ জন শিশুসহ ১৯টি পরিবার , দুটি শিশু বয়স ২ বছরের নিচে।

তাদেরকে আশকোনার হজ ক্যাম্পে রাখা হয়েছে । সেখানে তারা ১৪ দিন পর্যবেক্ষণে থাকবে। এসময় তারা পরিবারের সদস্যসহ কারো সঙ্গে দেখা করতে পারবে না। পরিবারের সদস্যদের কাছে কর্তৃপক্ষ নিয়মিত খবরা-খবর পৌঁছে দেবে।
এরইমধ্যে একদিন পার হতে না হতেই একজন শিক্ষার্থী Facebook কে আশকোনার হজ্ব ক্যাম্প থেকে স্ট্যাটাস দেন , যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় ।
পাঠকদের সুবিধার্থে নিচে ঐ শিক্ষার্থীর স্ট্যাটাস হুবহু তুলে ধরছি ।

ভাই আপনারা যারা চায়না তে এখনাে আছেন , তাদের কাছে আমার একটাই অনুরােধ ভুলেও বাংলাদেশ আইসেন না । ভুলেও না ভাই । এখানে আসার পর আমাদের এক রুমে ৫২ – ৫৫ জন কে রাখা হয়েছে , যেটা ভাইরাস এর জন্য ঈদ সমতুল্য । জানিনা ভাইরাস থেকে বাচার জন্য এসেছি , নাকি মরার জন্য ? ? ভাইরাস মুলত ছড়ায় এক জায়গায় অনেক বেশি লােক গেন্ডারিং করলে , কিন্তু এখানে ভাইরাস রুখার মত কোন ব্যবস্থাই সেইরকম করে নাই । তার সাথে এতাে বড় বড় মশা , যে মশা ১ – ২ দিন কামড়ালে ডেংগু ২০০ % হবে । এখানকার চাইতে আমরা চায়না তে ১০০০০০ % গুন ভাল ছিলাম । কিন্তু এখানে আসার পর ভাইরাস নিয়ে আরাে ভয় ঢুকে গেলাে ! ! ! তাই আপনাদের কাছে আকুল আবেদন , প্লিজ দেশে আসার আগে একবার ঠান্ডা মাথায় ভাবুন আপনি কোনটা চান ? ? ?
www.francebanglanews.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here