ক্রিকেট প্রীতি ম্যাচে বুধবার লাকর্ণভ মাঠে নামবে “FBSG একাদশ” ও “ক্রেকপ্লাটুন ৭১”

0
278
ফ্রান্স বাংলাদেশী কমিউনিটির দু'টি জনপ্রিয় ক্রিকেট টিম "FBSG একাদশ" এবং "ক্রেকপ্লাটুন ৭১"

▪︎সজিবুল ইসলাম, প্যারিস

ফুটবলের রাজ্য ফ্রান্সে এখন চলছে ক্রিকেটের রাজত্ব । বিকেল হলেই লাকর্ণভ মাঠ যেন হয়ে উঠে ছোট্ট একখন্ড বাংলাদেশ। চার ছক্কার শব্দে মুখরিত হয় পুরো লাকর্ণভ এলাকা।

করোনা মহামারীতে দীর্ঘ দিন লকডাউনে থাকার কারণে সবার নিয়মিত জীবনে এসেছে কিছুটা পরিবর্তন। আর তাই প্যারিসের সকল ক্রিকেটপ্রেমী মানুষেরা দলে দলে আসছেন ওভারভিলার লাকর্ণভ মাঠে একটু খেলাধুলার জন্য ।

এদিকে, সম্প্রতি ফ্রান্স বাংলাদেশ কমিউনিটির দু’জন প্রয়াত সম্মানিত ব্যক্তি “মানিক ও মুহিতের” স্মরণে Bangladesh Cricket club, Paris (BCCP) একটি টুর্নামেন্ট এর আয়োজন করেছে । এতে মোট ১৬টি দল অংশ গ্রহণ করে। আর এই টুর্নামেন্টের সবচেয়ে জনপ্রিয় দুটি দল আবু হাসানের “FBSG একাদশ” এবং রাব্বানীর “ক্রেকপ্লাটুন ৭১”।

নিজেদের অনুশীলন আর ক্রিকেটপ্রেমীদের বিনোদনের কথা ভেবে আগামী ১৭ই জুন বুধবার “FBSG একাদশ” ও “ক্রেকপ্লাটুন ৭১” মধ্যে অনুষ্ঠিত হবে একটি প্রীতি ম্যাচ। নিজেদের মধ্যে আয়োজিত এই ম্যাচটি বুধবার বেলা ৩টা থেকে শুরু হবে।

উল্লেখ্য, “BCCP” এর টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে “ক্রাকপ্লাটুন ৭১” খেলায় সুবিধা করতে না পেরে “FC Aubervilliers” এর সাথে পরাজিত হয়। অন্য দিকে বাজে আম্পায়ারিং এর ভুল সিদ্ধান্তে “FBSG একাদশকে”ও নিজেদের প্রথম ম্যাচে “ফ্রেন্ডস সার্কেল” ক্রিকেট ক্লাবের সাথে হারের মুখ দেখতে হয়।

যেহেতু এই দুটি দলই প্যারিসে খুবই জনপ্রিয়, তাই নিজেদের প্রথম জয়ের জন্য মুখিয়ে আছে দুটি দলই। তারই ধারাবাহিকতায় এবং টুর্নামেন্টের সামনের ম্যাচে গুলোতে নিজেদের সামর্থ্যকে প্রমান করতে ব্যাট-বলের সর্বশক্তি নিয়েই প্রীতি ম্যাচে মাঠে নামবে প্যারিসের প্রধান এই দুই ক্রিকেট শক্তি । দুই দলের অধিনায়কও একটি ভাল খেলা দর্শকদের উপহার দিতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

ফ্রান্স বাংলা/১৫/০৬/২০২০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here