কুয়েতের স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশিদের সেচ্ছায় রক্তদান

0
69
কুয়েতের স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশিদের সেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশ গ্রহণ করা প্রবাসীরা ।

▪︎মোঃবিলাল উদ্দিন, কুয়েত থেকেঃ বিদেশের মাটিতে দেশের মুখ উজ্জ্বল ও সুনাম বৃদ্ধির লক্ষে কুয়েতে প্রবাসী বাংলাদেশিরা  ২৫ ও ২৬ ফেব্রুয়ারী দেশটির  জাতীয় ও স্বাধীনতা দিবস উপলক্ষে মীরসরাই সমিতি ও ফেসবুক ভিত্তিক পেইজ কুয়েত পেইজ ফর বাংলাদেশি যৌথ উদ্যোগে সেচ্ছায় রক্তদান কর্মসূচির  আয়োজন করে।

গত শুক্রবার ২৬ ফেব্রুয়ারী সেন্ট্রাল ব্লাড ব্যাংক জাবরিয়া দুপুর ১ টা হতে বিকাল ৫ পর্যন্ত প্রবাসী বাংলাদেশিরা সেচ্ছায় রক্তদান করেন। স্পনসর  ওরো ট্রি কোম্পানির জিএম মহসিন শাকিল বলেন,
কোনো মানুষের বিপদে তার পাশে দাঁড়ানো ও সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া একজন আদর্শ মানুষের পরিচয়। প্রতি মুহূর্তে একবিন্দু রক্তের জন্য জীবনযুদ্ধে পরাজিত হচ্ছে কতশত মানুষ, স্বেচ্ছায় রক্তদান করার মধ্য দিয়ে আমরা এদের প্রাণ বাঁচাতে পারি। আমাদের স্বেচ্ছায় রক্তদানের পরিবর্তে একজন মানুষের প্রাণ বাঁচানো সম্ভব।

দেশটির জাতীয় ও স্বাধীনতা দিবস উপলক্ষে সরকারি ছুটি থাকায়  কুয়েতের বিভিন্ন অঞ্চল হতে প্রবাসী বাংলাদেশিরা সেচ্ছায়  রক্তদান করতে ছুটে আসেন। ফাহাহিল এবং জাহারা অঞ্চল হতে আসা রফিকুল ইসলাম ও জামসেদ আলম জানান, দেশে থাকাকালীন সেচ্ছায় রক্তদান করেছি কুয়েতে আসা পর কাজের ব্যস্ততা ও কোথায় কিভাবে সেচ্ছায় রক্ত দেওয়া যায় জানা ছিলো না।

কুয়েতের স্বাধীনতা দিবস উপলক্ষে আমাদের বাংলাদেশি ভাইয়েরা সেচ্ছায় রক্তদান কর্মসুচীর আয়োজন করে সেটা  সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টে দেখতে পাই। এখানে এসে দেখে অনেক বাংলাদেশি সেচ্ছায় রক্তদান করতে এসেছে দেখে খুব ভালো লাগলো। আমরা যদি বিদেশের মাটিতে এই ধরনের ভালো কাজে এগিয়ে আসি তাহলে বিদেশিদের কাছে বাংলাদেশের সম্পর্কে ভালো  ধারণা তৈরি হবে।

▪︎নিচের লিংকে ক্লিক করে আমাদের Facebook পেইজে লাইক দিয়ে সাথে থাকুন এবং বেশি করে শেয়ার করুন 👉 ..https://www.facebook.com/w.FranceBangla/ ✅