ফ্রান্সে করোনা ভাইরাস সংক্রমণ প্রাদুর্ভাবে নতুন নির্দেশনা জারি

0
3471

▪︎অনলাইন ডেস্ক: মহামারী করোনা ভাইরাস সংক্রমণের কারণে ফ্রান্সে  হাজার হাজার প্রবাসী বাংলাদেশীরা কর্মহীন হয়ে পড়েছেন । করোনা বৃদ্ধির কারণে ফ্রান্স সরকার নতুন নির্দেশনা জারি করাতে  তাদের মধ্যে বেড়ে হতাশা ,  কর্মহীন এসব প্রবাসী বাংলাদেশিদের বেশির ভাগই রেস্টুরেন্ট সেক্টরে কর্মরত ।

গত ৭ জানুয়ারি সন্ধ্যায়  সংবাদ সম্মেলনে ফ্রান্স প্রধানমন্ত্রী জিন কাসটেক্স নতুন নির্দেশনা জারি করেছেন ।

তিনি বলেন- ২০  জানুয়ারির পরিবর্তে ফ্রান্সের সকল হোটেল, রেস্টুরেন্ট, মদেরবার আগামী ফেব্রুয়ারী মাসের ১৫ তারিখ থেকে চালু করার পরিকল্পনা নিচ্ছে ফ্রান্স সরকার ।

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়াতে চলমান কারফিউ সন্ধ্যা ৬ টা থেকে আরো ১০ টি ডিপার্টমেন্টে বিস্তৃত হবে । উল্লেখ এর আগে ফ্রান্স প্রধানমন্ত্রী  গত ১০ ডিসেম্বর প্যারিস ও ille  de france এ কারফি ঘোষণা করেন ।  কারফিউ চলাকালীন সময়ে জরুরী প্রয়োজনে অথবা কাজে যাওয়া আসার সময় এটাষ্টেশন সাথে রাখতে হবে । অন্যথায় আইন অমান্য কারী ব্যক্তিকে ১৩৫ ইউরো জরিমানা করা হবে । এটাষ্টেশন লিংক-https://media.interieur.gouv.fr/attestation-couvre-feu-covid-19/

* বৃটেনের সাথে  ফ্রান্সের সকল  বর্ডার  পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে । * ফ্রান্সে সকল ধরণের লোক জমায়েত  জানুয়ারীর ৩১ তারিখ পর্যন্ত  বন্ধ থাকবে ।
*  ফ্রান্সে যাদের  বয়স ৭৫ এর উর্ধে  তাদেরকে আগামী  ১৮ই জানুয়ারীর মধ্যে  সবাইকে করোনার ভ্যাকসিন দেওয়া হবে । চলতি জানুয়ারী মাসের ৩১ তারিখের মধ্যে ফ্রান্সে ১০ লাখ মানুষকে করোনার ভ্যাকসিন দিবে সরকার ।

প্রধানমন্ত্রী জিন কাসটেক্স সংবাদ সন্মেলনের শেষে বলেন ফ্রান্স সরকার প্রত্যাশা করে চলতি ২০২১ সালটি ফরাসি জাতির জন্য হবে সুন্দর সুখময় ।

মহামারী করোনা ভাইরাস সংক্রমণে ফ্রান্সে এ পর্যন্ত মোট ২৭ লাখ ২৭ হাজার ৩২১ জন আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে মোট ৬৬ হাজার ৮৪১ জনের । সুস্থ হয়েছেন মোট ১৯ লাখ ৮ হাজার ৭৫৬ জন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here