করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন জনপ্রিয় কৌতুক অভিনেতা কাইশ্যা

0
226
জাপানের জনপ্রিয় কৌতুক অভিনেতা কেন শিমুরা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন । বাংলাদেশের দর্শকগণ তাকে কাইশ্যা নামে চিনেন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন জাপানের কমেডিয়ান কেন শিমুরা । বাংলাদেশের দর্শকদের কাছে তিনি ‘কাইশ্যা’ নামে পরিচিত। তার বয়স হয়েছিল ৭০ বছর।

সোমবার (৩০ মার্চ) এ তথ্য জানিয়েছে দেশটির ন্যাশনাল ব্রডকাস্টিং অর্গানাইজেশন।

রয়টার্সের বরাত দিয়ে দ্য স্টার জানায়, সম্প্রতি মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হন ওই কমেডিয়ান। পরে তাকে টোকিওর একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার (২৯ মার্চ) তার মৃত্যু হয়। তবে হাসপাতালের নাম জানায়নি সংবাদ সংস্থাটি।

কেন শিমুরার জন্ম ১৯৫০ সালের ২০ ফেব্রুয়ারি জাপানের টোকিও শহরের হাইকমিশুরিয়ায়। ১৯৭০ সালের দিকে তিনি অভিনয় জগতে প্রবেশ করেন। বিশ্বজুড়েই কমেডিয়ান হিসেবে ব্যাপক জনপ্রিয় তিনি।

বাংলাদেশের একটি অপেশাদার অনলাইন গ্রুপ শিমুরা অভিনীত বিভিন্ন ধারাবাহিক বাংলা ডাবিং করে ফেসবুক ও ইউটিউবে প্রচার করে। এর ফলে তিনি বাংলাদেশেও সব বয়সী মানুষের কাছে দারুণ জনপ্রিয় হয়ে ওঠেন। আর তখন থেকেই তিনি বাংলাদেশের মানুষের কাছে ‘কাইশ্যা’ নামে পরিচিত।

শিমুরা জাপানের কৌতুক অভিনয়কে এক ব্যতিক্রম ধারায় নিয়ে গেছেন। তিনি প্রকৃতপক্ষেই একজন পাঁড় অভিনেতা ছিলেন। তিনি দ্য ইয়োতে​অভিনয়ের জন্য বেশি নাম করেছিলেন। ৭০ বছর বয়সী শিমুরা টিভি শোতে ‘বাকা টোনোসামা’ (বোকা প্রভু) এবং ‘হেনা ওজিসান’ (অদ্ভুত চাচা) এর মতো জনপ্রিয় চরিত্রে অভিনয় করার জন্য পরিচিত।

মৃত্যুর সময় তিনি “টেনসাই! শিমুরা ডাবসুটুয়েন” (জেনিয়াস শিমুরা চিড়িয়াখানা), পাশাপাশি বর্তমানে সম্প্রচারিত অন্যান্য টিভি প্রোগ্রামগুলিতে অভিনয় করেছিলেন এবং এপ্রিল মাসে based on the book নামক একটি সিনেমাতে কাজ শুরু করার কথা ছিল।
Www.francebanglanews.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here