ইতালিতে করোনা মহামারী, একদিনে ৩৬৮ জনের মৃত্যু❗

0
754
ইতালিতে করোনামহামারী, একদিনে ৩৬৮ জনের মৃত্যু, ( ফাইল ছবি)

ইতালিতে করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। সরকারের নির্দেশে ইতিমধ্যে সারা দেশের মানুষ গৃহবন্দি হয়ে রয়েছে ।

দেশটিতে গত ২৪ ঘন্টায় ৩৬৮ জনের মৃত্যু হয়েছে। ,আক্রান্ত হয়েছেন ৩৫৯০ জন । শুধু লোম্বারদিয়ায় গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২৫২ জনের!
হসপিটালে রোগীদের চিকিৎস সেবা দিতে হিমশিম খাচ্ছেন ডাক্তাররা । যুদ্ধাহতদের মতন বেছে বেছে চিকিৎসা দেওয়া হচ্ছে আক্রান্তদের ।
করোনা ভাইরাসে এখন পর্যন্ত ইতালিতে ২৪৭৪৭ জন আক্রান্ত হয়েছেন,মৃত্যু হয়েছে ১৮০৯ জনের । আশংকা জনক অবস্থায় আছেন ১৬৭২ জন ,সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩৩৫ জন ।

ইতালিতে করোনা পরিস্থিতি এতটা ভয়াবহ আকার ধারণ করেছে যে এহেন অবস্থায় আজ রবিবার (১৫ মার্চ) একটি কঠিন সিদ্ধান্ত নেয়ার প্রস্তাব এসেছে ইতালিয়ান প্রশাসনের পক্ষ থেকে। তুরিনে প্রস্তাব দেয়া হয়েছে, ৮০ বা তার বেশি বয়সী নাগরিকদের চিকিৎসা না দেয়ার। কারণ হিসেবে অতিরিক্ত রোগীর সংখ্যা দেখানো হয়েছে।

ইতালিতে আইসিইউ শয্যা আছে মাত্র পাঁচ হাজার। অথচ দেশটি আক্রান্তের সংখ্যা ২৪৭৪৭ ছাড়িয়েছে। এ অবস্থায় ইতালির সরকার অপেক্ষাকৃত কমবয়স্কদের চিকিৎসা দিয়ে বাঁচানোর চেষ্টা করতে চায়। ৮০ বছরের বেশি বয়সীদের চিকিৎসা দিলেও তাদের বাঁচার সম্ভাবনা কম, উলটো তাদের চিকিৎসা না দিয়ে কমবয়সীদের পেছনে বেশি সময় দিলে দেশেরই লাভ। (সূত্র: ডেইলি টেলিগ্রাফ)

ইতালিতে বর্তমানে জরুরী অবস্থা জারি আছে,বিনা প্রয়োজনে কেউ বাসার বাহিরে বের হলে জরিমানা সহ সর্বোচ্চ শাস্তি ৩ মাসের জেল বিধান রেখে আইন জারি করা হয়েছে ।

সূত্র: meteoweb, online , ডেইলি টেলিগ্রাফ,

Www.francebanglanews.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here